LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

না’গঞ্জে এখনো সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি হয়নি, অভিযোগ বিএনপির

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর

বাকী মাত্র ২৩দিন। নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থী ঘোষণা করেছে।নারায়ণগঞ্জের  ৫টি আসনে বিএনপি প্রতিটি আসনে একাধিক প্রার্থী দিলেও আওয়ামী লীগ ও মহাজোটের অধিকাংশ আসনেই তাদের একক প্রার্থী ঘোষণা দিয়েছে। ফলে দলটির প্রার্থীরা বিজয়ী হতে ইতোমধ্যেই মাঠে নেমে পড়েছেন। নিজ নিজ এলাকায় গণসংযোগ, নেতাকর্মীদের চাঙ্গা করার কাজ করছেন। যেসব আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে তাদেরকে বসিয়ে দিতে কেন্দ্র থেকেও দেয়া হচ্ছে কঠোর বার্তা। কিন্তু নির্বাচনের মাঠে আওয়ামী লীগ জোটের প্রধান প্রতিদ্ব›দ্বী বিএনপি এখনো নির্বাচনের মাঠেই নামতে পারেনি। নেতাকর্মীদের বিরুদ্ধে শত শত মামলা,  ঘর-বাড়ি ছাড়া নেতাকর্মীরা। প্রতিদিনই শত শত নেতাকর্মী আদালতে হাজির হচ্ছেন জামিন নিতে। যাদের জামিন হচ্ছে না ঠাঁই হচ্ছে কারাগারে।  এই অবস্থায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের কোন সুযোগ দেখছেনা বিএনপি। শেষ মুহূর্তে লেভেল প্লেয়িং ফিল্ডের আশা করলেও তার পরিবর্তে সরকারি দলকে জেতানোর জন্য নির্বাচন কমিশন কাজ করছে বলেও অভিযোগ করেছেন জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতারা।

বিএনপির নেতারা বলেন, এখনো সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ নাই। বিএনপি ও বিরোধী দলের প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা মাঠে নামতে পারছে না। গায়েবি মামলার কারণে এলাকায় যেতে পারছে না দলের নেতাকর্মীরা । বাড়িতে থাকতে পারছে না। এভাবে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড হয় না। ২০১৪ সালের ৫ জানুয়ারির মত প্রতিদ্ব›িদ্বতাহীন একটি নির্বাচন করার চেষ্টা করছে।সারা দেশে দলের প্রার্থীদের বেছে বেছে  মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তার পরেও আমরা ভোটের মাঠে থাকবো, এটাই আমাদের আন্দোলন। ৩০ ডিসেম্বের জনগনের অধিকার ফিরে আসবে। আমার ঐক্যবদ্ধ হয়ে মাঠে থাকবো।

আমরা জানি নির্বাচন যতই ঘনিয়ে আসবে আমাদের উপর চাপ ততই বাড়িয়ে দিয়ে সরকার, যাতে করে তারা ফাঁকা মাঠে গোল দিতে পারে। এ সে সুযোগ আর হবে না।বিএনপির প্রতিটি নেতাকর্মী ভোট কেন্দ্র পাহাড়া দিবে। জয় আমাদের হবেই ইনশাল্লাহ্  দেশের জনগন তাদের রায় দেওয়ার অপক্ষোয় আছে।

সংবাদ শিরোনাম