LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

নির্বাচন ছাড়া বিএনপির অস্তিত্বের বিকল্প নেই: নাসিম

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নির্বাচনে অংশগ্রহণ ছাড়া একটি রাজনৈতিক দলের অস্তিত্ব টিকিয়ে রাখা যায়না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

Read more...

মাঠে নেমে দেখুন, কয় গোল খান: হাছান মাহমুদ

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দিতে চায় না। খেলেই গোল দেবে। মাঠে নেমে দেখুন, কয় গোল খান।

Read more...

খালেদা জিয়াকে দল ও নির্বাচন থেকে সরাতে ষড়যন্ত্রে সরকার: ফখরুল

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দলের নেতৃত্ব ও নির্বাচন থেকে সরাতে সরকার 'ষড়যন্ত্র' করছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Read more...

মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে ৩০ লাখ গাছের চারা রোপণের উদ্যোগ মন্ত্রণালয়ের

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের স্মরণে ৩০ লাখ চারা গাছ রোপণ করার উদ্যোগ নিয়েছে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। ১৮ জুলাই সারা দেশে একযোগে এই ৩০ লাখ চারা গাছ রোপণ করা হবে।বিশ্ব পরিবেশ দিবস এবং জাতীয় বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে এই কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

Read more...

বিএনপি ক্ষমতায় এলে দেশ হবে সন্ত্রাসের লীলাভূমি: কাদের

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বিএনপি একদিনের জন্য ক্ষমতায় এলেও দেশ সন্ত্রাসের

Read more...

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের তিন বছরের কারাদণ্ড

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Read more...

দেশনেত্রীর সঙ্গে কাউকে দেখা করতে না দেয়া জেলকোডের সুস্পষ্ট লঙ্ঘন

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: মিথ্যা ও সাজানো রাজনৈতিক মামমলায় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাবিধি লঙ্ঘন করে ১১ দিন যাবত তার পরিবারের লোকজনসহ কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেছেন, ‘কারাবন্দি হিসেবে বেগম জিয়ার যে সাংবিধানিক অধিকার পাওয়ার কথা সেটি থেকেও তাকে বঞ্চিত করা হচ্ছে। ১১ দিন ধরে তার সঙ্গে পরিবারের লোকজনও দেখা করতে পারছেন না। ৩০শে জুন সর্বশেষে তারা দেখা করেছেন। আমরা তো পারছিই না। এমনকি আইনজীবী ও তার চিকিৎসকরাও দেখা করতে পারছেন না।’
বৃহস্পতিবার (১১ই জুলাই) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেনে, ‘জেলকোডের বিধানমতে বেগম খালেদা জিয়ার সঙ্গে আত্মীয়স্বজন ও বন্ধুদের দেখা না করতে দেওয়া তার এবং বিএনপি নেতৃবৃন্দের প্রতি মানবাধিকার লঙ্ঘন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত বন্দি হিসেবে আটক রাখার পর তিনি কারাবিধির ৬১৭ বিধি অনুসারে ডিভিশন-১ প্রাপ্ত হন।
ডিভিশন-১ প্রাপ্ত বন্দির সঙ্গে সাক্ষাৎ করার জন্য কারাবিধির সপ্তদশ অধ্যায়ে (বিধি-৬৬৩-৬৮১) বর্ণিত অধিকারে খালেদা জিয়ার সঙ্গে তার রাজনৈতিক সহকর্মী/বন্ধুবান্ধবের সাক্ষাৎকারের বিষয়টি বিশদভাবে বলা আছে।
তিনি আরো বলেন, উপরোক্ত বিধানের অতিরিক্ত হিসেবে আরও বলা যায়, বেগম খালেদা জিয়া যেহেতু সাজার মামলায় জামিনে আছেন, সেহেতু তাকে সাজাপ্রাপ্ত বন্দি হিসেবে বিবেচনা না করে বিচারাধীন মামলায় বন্দি হিসেবে বিবেচনা করা যেতে পারে। সে হিসেবেও কারাবিধির সপ্তবিংশ অধ্যায়ে (বিধি-৯০৯-৯১০) অনুসারে তিনি প্রথম শ্রেণির ডিভিশনপ্রাপ্ত বন্দি। সেখানেও তার রাজনৈতিক সহকর্মী/বন্ধুদের সাক্ষাতের অধিকার বিধি-৬৮২তে প্রদান করা আছে।
‘শুধু তাই নয়, কারাবিধির ৮০(৪) বিধি অনুসারে বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎকালে কারাগারের প্রশাসন সংশ্লিষ্ট বিষয়ে সাক্ষাৎ প্রার্থীর মতামত অন্তর্ভুক্তির জন্য নির্ধারিত ভিজিট বই রাখার বিধানও করা হয়েছে’ যোগ করেন তিনি।
বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাবিধি অনুসারে এখন গণ্য হবেন না। কারণ, তিনি সাজার মামলায় জামিনে আছেন। ফলে বিচারাধীন মামলায় আসামি হিসেবে কারাবিধির ৬৮২তে প্রদত্ত অধিকার বাদেও কারা আইন ১৮৯৪ এর ধারা ৪০ এর বিধানমতে তার রাজনৈতিক সহকর্মী/বন্ধুদের সাক্ষাতের অধিকার রাখেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখানে একটি কথা উল্লেখ করা প্রয়োজন, বেগম খালেদা জিয়ার সঙ্গে একজন নারী কর্মীকে থাকার অনুমতি দিয়ে সরকার যে বাহবা নেওয়ার চেষ্টা করছে তা জাতির সঙ্গে ধোঁকাবাজি করা। কারণ কারাবিধি ৯৪৮ অনুসারে সরকার একজন মহিলা কর্মী দিতে বাধ্য।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা শুরু থেকেই বলছি বেগম জিয়ার বিরুদ্ধে বিভিন্ন মামলার ফাঁদ পাতা হয়েছিল। আলাদা আদালত বানিয়ে তাকে দ্রুত সাঁজা দেয়া হয়েছে। উদ্দেশ্য একটাই রাজনীতি থেকে সরিয়ে দেয়া। তাকে সরিয়ে দিতে পারলেই তাদের পথের কাটা দূর হবে।’
এক প্রশ্নের জবাবে তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘আমরা আশঙ্কা করছি বেগম জিয়াকে পৃথিবী থেকেই সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে কিনা’
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক সাংসদ সালাউদ্দীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সুইস ব্যাংকে বাংলাদেশিদের ৪০০০ কোটি টাকা

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: টানা পাঁচ বছর বৃদ্ধির পর সুইস ব্যাংকে বাংলাদেশি নাগরিকদের আমানত কমেছে।

Read more...

শুক্রবার বসছে পঞ্চম স্প্যান, দৃশ্যমান হবে মোট পৌনে এক কিলোমিটার

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: পদ্মা সেতুর পঞ্চম স্প্যান বসছে শুক্রবার। স্প্যানটি বসানো

Read more...

দেশের মানুষের গড় আয়ু ৭২ বছর

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: বাংলাদেশের মানুষের গড় অায়ু এখন ৭২ বছর।

Read more...

সংবাদ শিরোনাম