LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

আড়াইহাজারে ইমামকে কেন্দ্র সংঘর্ষে অন্তত আহত ২৫

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:  আড়াইহাজারে মসজিদের ইমামকে

কেন্দ্র করে এলাকার দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ২৫ ব্যক্তি আহত হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ৩ সেপ্টেম্বর সোমবার সকালে উপজেলার উচিৎপুরা ইউনিয়নের আলীসাদী এলাকার আলীসাদী কান্দাপাড়া জামে মসজিদের ইমাম সফিকুল ইসলামকে মসজিদ থেকে অপসারন করার দাবীকে নিয়ে এলাকার আবুল কাশেম ও শহিদুল্লার পক্ষের মধ্যে এ সংঘর্ষ সংঘটিত হয়েছে।
জানা গেছে,দীর্ঘদিন যাবৎ আলীসাদী কান্দাপাড়া জামে মসজিদের ইমাম সফিকুল ইসলাম মসজিদে ইমামতি করে আসছিল। সম্প্রতি নামাজে সুরা পড়াকে কেন্দ্র করে স্থানীয় জামালউদ্দিনের ছেলে শহিদুল্লাহ ইমাকের সুরা পড়া ভুল হয়েছে বলে ইমামের সাথে তর্কে লিপ্ত হয়।
শহিদুল্লাহ বেশ কয়েকদিন ধরে এ ইমাম সফিকুল ইসলামকে মসজিদ থেকে বের করে দেওয়ার জন্য স্থানীয় কিছু মুসল্লিদের মধ্যে প্রচারনা চালায়।
সোমবার সকালে এলাকার আবুল কাশেম ইমাম বিরোধী প্রচারনার কথা শহিদুল্লাকে জিজ্ঞাসা করলে তাদের দুইজনের মধ্যে তর্কবিতর্ক হয়। ঐ সময় তাদের সাথে থাকা দুই পক্ষের লোকজনদের মদ্যে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৫ ব্যক্তি আহত হয়েছে। মারাত্মক আহতরা হল- আবুল কাশেম (৭২), আনোয়ার (৪০), শরিফা (৩৫),শরিফ (১৫), ইতি(২০),আমজাদ(২৭),মোস্তফা(২৫),রিপন(২০),বাবুল(৪৫),এলাহি(১৮),কাউসার(২৬),ফজলুল হক (৩৮), শাহজালাল (২২),পারুল (৪০)।

আহতদের আড়াইহাজার উপজেলা সরকারী হাসপাতাল সহ বেসরকারী হাসপাতাল গুলোতে ভর্তি
করা হয়েছে।

মসজিদের ইমাম সফিকুল ইসলাম জানান, বিভিন্ন কারনে শহিদুল্লা প্রায় সমই মুসল্লিদের
মাঝে বিভ্রান্ত ছড়াইয়া এলাকায় বিশৃংখলা লাগিয়ে রাখত। ঐ দিন সমাজের মুরুব্বিরা
শহিদুল্লাকে তার এ ঘটনা জিজ্ঞাসা করলে তাদের উপর হামলা চালায় বলে জানান।

আড়াইহাজার থানার ওসি এম এ হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান,এ ঘটনার সংবাদ
পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায় এবং ব্যাপারে অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেন।

সংবাদ শিরোনাম