LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

লক্ষ্য নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চাচ্ছি- কামাল মৃধা

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা

বিষয়ক উপ-কমিটির সদস্য কামাল মৃধা বলেন,  ৪টি লক্ষ্য নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে চাচ্ছি। প্রথমত, ত্বকী,আশিক, চঞ্চল, মিঠু, ভুলুসহ সকল হত্যাকান্ডের বিচার, দ্বিতীয়ত এ আসনে রাজনৈতিক প্রভাবে অনৈতিক বাণিজ্য বন্ধ, তৃতীয়ত ঢাকা-নারায়ণঞ্জে বাসভাড়া ২৫ টাকা বাস্তবায়ন এবং নারাযণগঞ্জ পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণ।
নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম ক্রয় করার সময় তিনি এসব কথা বলেন।
সকাল ১১টার দিকে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কয়েক মাস আগে নারায়ণগঞ্জ ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ আসনে আওয়ামীলীগের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণের তারিখ আগামী ২৩ ডিসেম্বর নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র বাঁছাইয়ের শেষ তারিখ ২২ নভেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারে শেষ তারিখ ২৯ নভেম্বর।

এদিকে নির্বাচনকে ঘিরে তফসিল  ঘোষণার পরদিনই আনুষ্ঠানিকভাবে প্রার্থী মনোনয়ন প্রক্রিয়া শুরু করেছে আওয়ামী লীগ। শুক্রবার (৯ নভেম্বর) দলীয় মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধনের মধ্য দিয়ে এই প্রক্রিয়া শুরু করে ক্ষমতাসীন দলটি। বরাবরের মতো এবারও আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম বিতরণের মধ্য দিয়ে এই কার্যক্রমের সূচনা ঘটে। দলের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলীয় প্রধানের পক্ষে ফরম সংগ্রহ করেন।


কামাল মৃধা একসময় শহর আওয়ামীলীগের প্রচার সম্পাদক, শহর যুবলীগের সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও সরকারি তোলারাম কলেজের ছাত্রসংসদের নেতা ছিলেন।  রাজনৈতিক কারণে অন্তত ১২ বার কারাবরণ করেছেন এবং ৫ বার গুরুতর আহত হন। কামাল মৃধা ১২ বছর শহর থেকে নির্বাসিত ছিলেন।

নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামীলীগের কেন্দ্রীয় আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য কামাল মৃধার পাশাপাশি মনোনয়ন প্রত্যাশা করছেন আরো দুজন। বর্তমান সাংসদ একেএম শামীম ওসমান এবং জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ।

সংবাদ শিরোনাম