LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

ফতুল্লায় গঙ্গাপূজা অনুষ্ঠিত

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: লালপুর সার্বজনীন পূজা কমিটির

উদ্যোগে গতকাল শুক্রবার বটতলা কালী মন্দির প্রাঙ্গনে বার্ষিক শ্রী শ্রী গঙ্গাদেবীর পূজা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে শত শত নর-নারী মন্দির প্রাঙ্গনে সমাবেত হতে থাকে। পূজা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রণজিৎ মোদক ও যুগ্ম সম্পাদক অরুণ চন্দ্র দাস।

লালপুর (বটতলা) মন্দির কমিটির সভাপতি নীল রতন দাস বলেন, বিগত ৩ বছর পূর্বে পঙ্কজ চক্রবর্তীর একমাত্র ছেলে দশম শ্রেণীর ছাত্র পল্লব চক্রবর্তী (১৫) দুর্গা প্রতিমা বিসর্জন দিতে এসে সলিল সমাধি হয়। তার স্মৃতিকে স্মরণ করে প্রতিবছর এখানে গঙ্গাপূজা অনুষ্ঠিত হয়ে আসছে। তিনি আরো বলেন, এখানে স্থায়ী কোন ঘাট না থাকায় বটতলায় এই গঙ্গাপূজা করা হয়। দীর্ঘদিন ধরে এলাকাবাসী এখানে একটি স্থায়ী পাকাঘাট নির্মাণের দাবি জানিয়ে আসছে। এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানকেও অবগত করা হয়েছে। অবগত করা সত্ত্বেও জনকল্যাণার্থে এখানে পাকা ঘাটটি নির্মাণ করা হয়নি। তিনি এলাকাবাসীর পক্ষে এখানে একটি স্থায়ী পাকাঘাট নির্মাণের জোর দাবী জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক অর্জুন দাস, বিনয় রতন দাস, সদু চক্রবর্তী, ব্যবসায়ী শংকর দাস, সুমিত দাস, প্রদীপ দাস, সুমন ঘোষ, নন্দলাল বসাক, সুনীল ঘোষ প্রমুখ। পূজান্তে প্রদীপ ফলাদিসহ পূজারীরা দাপা (গরুর হাট) বুড়িগঙ্গা ঘাটে প্রদীপ ভাসিয়ে দেশ ও জাতির কল্যাণ কামনায় সমবেত প্রার্থনা জানায়। প্রার্থনা মন্ত্র উচ্চারণ করেন স্বপন চক্রবর্তী।

সংবাদ শিরোনাম