LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

প্রত্যেক অপরাধীকেই শাস্তি ভোগ করতে হবে- পলাশ

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মামলার

রায়ের সমর্থন জানিয়ে আনন্দ মিছিল করেছে জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ।
বুধবার ১০ অক্টোবর দুপুর ২টায় মিছিলটি ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে পাগলা বাজার থেকে শুরু হয়ে মুন্সিখোলা তালতলা প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে পথসভায় মিলিত হয়।
এ সময় শ্রমিক লীগ নেতা পলাশ বলেন, আওয়ামী লীগ সরকারের সময় দেশের প্রত্যেকটি নৃশংস হত্যাকান্ডের বিচার হচ্ছে। এটা আমাদের জন্য অত্যান্ত গর্বের বিষয়। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে যারা গ্রেনেট হামলা চালিয়ে নৃশংস হত্যাকান্ড ঘটিয়েছিলো আজ তাদের বিরুদ্ধে যথাযথ রায় হয়েছে। তারেক জিয়া, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুও কোন ছাড় পায়নি। এভাবে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হওয়ায় প্রত্যেক অপরাধীকেই তার অপরাধের শাস্তি ভোগ করতে হবে। তিনি আরো বলেন, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখায় যারা হামলা করছে তাদেরকেউ সাঁজা ভোগ করবে। হামলাকারীদের ভিডিও ফুটেজ রয়েছে। তাদের সনাক্ত করা হচ্ছে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক বান্ধব। পোষাক শ্রমিকদের নুন্যতম মজুরি ৫ হাজার ৩ শত থেকে ৮ হাজার করেছেন। শ্রমিকের যে কোন ন্যায্য দাবি আদায়ে বর্তমান সরকার সব ধরনের সহযোগিতা করে আসছে। দেশে উন্নয়নের ধারাবাহিকতা, সু-শাসন প্রতিষ্ঠা ও শ্রমিকের স্বার্থরক্ষায় বর্তমান সরকারের কোন বিকল্প নেই। দেশের সর্বস্তরের শ্রমিক জনতা ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করার আহবান করেন পলাশ।
মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ইউপি মেম্বার জাহাঙ্গির আলম, জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলকি শাখার সাধারন সম্পাদক এস এম হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম রাহাত, দক্ষিনবঙ্গ লাইন সম্পাদক হাজী মো: আবুল হোসেন, জেলা ইউনাইটডে ফেডারশেন অব গার্মেন্টেস ওর্য়ার্কাস এর সভাপতি  শাহাদাত  হোসনে সেন্টু, সাধারন সম্পাদক কবির হোসে রাজু, জেলা ৭৪ সংগঠনরে সাংগঠনিক গোলাম কাদির, আন্তঃজিলা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সম্পাদক মো: জজ মিয়া, সহ সভাপতি আব্দুল করিম তাপু, সাংগঠনিক সম্পাদক বশির আহমেদ, জেলা শ্রমিকলীগের সহ সভাপতি মো: হুমায়ুন কবির, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক পিয়াস আহমেদ সোহেল, ব্যাটারী চালিত অটোরিক্সা (ইজি বাইক) মালিক শ্রমিক সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক আজিজুল হক, যুবলীগ নেতা মামুনুর রশিদ মামুন, ফারুক, গোলাম কিব্রিয়া সাত্তার, ইকবাল, আবুল কাশেম, ওয়াসিম, যুবলীগ নেতা ঈমান আলী, মুজাম্মেল হক প্রমুখ্য।
উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের এক সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলার ঘটনা ঘটে। আজ এ মামলার ঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে মৃত্যুদন্ডের রায় দিয়েছে আদালত।

সংবাদ শিরোনাম