LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

শিক্ষার্থীদের ব্যবহার করায় ডিসির ক্ষোভ

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের

অধ্যক্ষের বিরুদ্ধে মামলা হওয়ায় ও মহিলা কলেজের ফটকের অভ্যন্তরে খালি জায়গা এবং ভবনের পিছনে জনৈক পীর বাবুর দখলে থাকা সরকারী খাস জমি কলেজের নামে বন্দোবস্ত দেওয়ার প্রসঙ্গে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করে। বুধবার সকাল ১১ টায় সরকারী মহিলা কলেজের শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয়ে বিক্ষোভ করে এ কর্মসূচী পালন করে।  
স্মারক লিপি প্রদানকালে শিক্ষার্থীদে উদ্দেশ্যে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, যেহেতু বিষয়টি প্রতিষ্ঠানের, সেই প্রতিষ্ঠানের অধ্যক্ষ, শিক্ষক, প্রতিনিধি ও কর্মকর্তাদের আমাকে এ ব্যাপারে জানানো প্রয়োজন ছিলো। তারা তা না করে শিক্ষার্থীদের ব্যবহার করেছে। এ কাজটি সঠিক হয়নি। তোমাদের উচিত ছিলো অধ্যক্ষ ও শিক্ষকদের পাঠানো। এটা না করে কেন তোমাদেরকে ব্যবহার করলো। তোমরা কখনো কারো দ্বারা ব্যবহার হবেনা। প্রয়োজনে তোমরা অন্যদের ব্যবহার করবে। কারন তোমাদের কোন সমস্যা হলে আমার কাছে আসবে, আমার দরজা তোমাদের জন্য খোলা রইলো। আমি চাই তোমরা পড়ালেখা করে উচ্চ স্থানে অধিষ্ঠিত হও।
তিনি আরো বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা ধরনের অপরাধ সংগঠিত হতে পারতো। যদি মিছিলে কোন ঘটনা ঘটতো তাহলে এর দায়ভার কে নিতো। তোমরা কখনোই প্রতিষ্ঠানের কাজে ব্যবহার হবেনা। বাবা মায়ের সাথে পরামর্শ না করে কোন সিদ্ধান্ত গ্রহন করবেনা।           
এর পূর্বে শিক্ষার্থীরা জাতীয় পার্টির নেতা জয়নাল আবেদীনের স্বত্বাধীকারী জমিতে সীমানা দেয়া টিনের বেড়া ভাংচুর করে তাতে আগুন ধরিয়ে দেয়।
কলেজের
এ ঘটনায় আরেকটি সূত্রে জানা যায়, বুধবার কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা চলছিলো। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানায়, পরীক্ষা শেষে সকল শিক্ষার্থীদের কলেজ গেটে আটকে দেয়া হয়। তাদের নির্দেশনা দেয়া হয়, কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দায়েরকৃত মামলা ও কলেজের কিছু সমস্যার ব্যাপারে একটি স্মারকলিপি জমা দেবার জন্য র্যা লি করে জেলা প্রশাসকের কাছে যেতে হবে। এ সময় কিছু সংখ্যক শিক্ষার্থী যেতে অসম্মতি জানালে তাদেরকে যাওয়ার জন্য বাধ্য করা হয়।
কলেজের একটি সূত্র জানায়, সকালে যে শিক্ষার্থীরা জয়নাল আবেদীনের জমিতে দেওয়া বেড়া ভেঙ্গেছে তারা কলেজেরই শিক্ষার্থী। মূলত কলেজ কর্তৃপক্ষের নির্দেশেই বেড়া ভেঙ্গেছে তারা।
স্মারক লিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, কামরুন নাহার কনিকা, রুনা, আছমা আক্তার আলিয়া, ইসরাত জাহান ইশিকা, মমতা আক্তার, সোনীয়া মৃধা মনি, জান্নাতী আক্তার, দিপ্তি রানী, উর্মিলা সরকার, ফারিয়া জাহান, সুরাইয়া আক্তার রাত্রী, তমা সাহা প্রমুখ।

সংবাদ শিরোনাম