LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

আবারও গর্জে উঠেছেন এটিএম কামাল

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ মহানগর বিএনপিকে দাবিয়ে

রাখতেই এটিএম কামালের বিরুদ্ধে নতুন করে নাশকতার মামলা হয়েছে বলে অভিযোগ করেন দলটির তৃনমূল। হঠাৎ করে অসুস্থ হওয়ার পর বেশকিছু দিন চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন দলের প্রয়োজনে রাজপথে থাকা এই নেতা। তার কিছু দিন পরই মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ এড. আবুল কালাম অসুস্থ হয়ে পরলে স্থানীয় ভাবে দলের সাংগঠনিক অবস্থান অনেকটাই দুর্বল হয়ে পরে। পুনরায় দলকে চাঙ্গা করতে দেশে ফিরে আবারও গর্জে উঠেছেন এটিএম কামাল। তার এই ধারাবাহিকতাতে বাঁধা সৃষ্টি করার জন্যই পুণরায় ভুতুরে মামলার আশ্রয় নিয়েছে বর্তমান অবৈধ সরকার।

দলটির তৃনমূল আরও দাবী করে বলেন, এটিএম কামালের সাংগঠনিক দক্ষতা, বিচার বিশ্লেষনের অভিজ্ঞতাই রাজনৈতিক অঙ্গনে সফলতার ধারপ্রানে থাকা এই নেতার বিরুদ্ধে রয়েছে প্রায় অর্ধশতাধিকের বেশী রাজনৈতিক মামলা। জেল জুলুম ও রাজনৈতিক নির্যাতনের শিকার হয়েও একটু পিছ পা না হওয়া এই নেতা বিগত আন্দোলন সংগ্রাম চলা কালিন দেশের প্রয়োজনে মৃত্যুর জন্য সদা প্রস্তুত থাকতেন কাফন সাথে নিয়ে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের কাছে নিজের গ্রহন যোগ্যতার কোন কমতি রাখেননি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশের সৈনিক হিসেবে তার অবস্থান অপরিসীম। এটিএম কামালের মত শহীদ জিয়ার সৈনিকরা বর্তমান সরকারের জন্য আতংক। দেশে ফিরেই আবারও সেই প্রামান দিলেন তিনি। ৬ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় দলের তৃনমূলকে চাঙ্গা করে যোগদান করলেন জন¯্রােত নিয়ে। শুধু তাই নয় মহানগর বিএনপির অনেক শীর্ষস্থানীয় নেতাদের নিয়ে মিডিয়াতে নানা সংবাদ প্রকাশ করলেও সেটাকে ভুল প্রমানিত করলেন কর্মীদের কাছে। দলের এই দুঃসময়ে ঐক্যবদ্ধ রাখতেই তারই বিচক্ষনতার পরিচয় একজন রাজপথের লড়াকু সৈনিকের পক্ষেই সম্ভব।

তারা আরও বলেন, আমরা মনে করি ক্ষমতাশীনদের চাপে পরেই স্থানীয় প্রশাসন এটিএম কামালের বিরুদ্ধে পুনরায় মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে। কারন মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকার পরও মামলার আসামী হয়ে ভর্তি হাসপাতালে। এখন নারায়ণগঞ্জ বিএনপিকে চাঙ্গা রাখতে পারে এক মাত্র এটিএম কামাল তাই তাকেও পনরায় মামলার আসামী করে দলীয় কাজে বেগাত ঘটানোর ব্যর্থ চেষ্টা। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই এটিএম কামাল এমন একজন নেতা যিনি শারিরিক ভাবে সুস্থ থাকলে কোন মামলা হামলাই নারায়ণগঞ্জ বিএনপির কাজে বাঁধা সৃষ্টি করতে পারবে না। আমরা তার নেতৃত্বে আগামী দিনের কর্মসূচিতে সক্রিয় ভাবে অংশগ্রহন করবো। সেই সাথে আল্লাহর কাছে দোয়া করবো মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালাম যেন অতি দ্রুত সুস্থ হয়ে উঠেন। তাহলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও মানুষের গণতন্ত্রর উদ্ধারে আন্দোলনের সুতিকাগার হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ আবারও সেই হারানো ঐতিহ্য ফিরে পাবে।

সংবাদ শিরোনাম