LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

নারায়ণগঞ্জ আন্দোলন সংগ্রামের জায়গা--- রাশেদ খান মেনন

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, রাজনীতি ক্রমাগতভাবে রাজনীতিকদের হাত থেকে বের হয়ে গেছে। আর এ অবস্থা শুরু হয়েছে জিয়াউর রহমান, এরশাদের সময় থেকে। তারা আমলা, ব্যবসায়ীদের রাজনীতিতে নিয়ে এসেছেন। আর এ কারণে আজ সংসদে যারা আছেন তাদের মধ্যে অধিকাংশই ব্যবসায়ী।


নারায়ণগঞ্জকে নেতৃত্বের অন্যতম স্থান হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমরা দেখেছি ওসমান সাহেব বঙ্গবন্ধুর খুব কাছের লোক ছিলেন তারা এখানেই আওয়ামী লীগে প্রতিষ্ঠিত করেছিলেন। এখান থেকেই ভাষা আন্দোলন সংগঠিত হয়েছিলো, মুক্তিযুদ্ধের সময় সংগঠিত হয়েছিলো, আমরা এখানে দেখেছি ওসমান সাহেবের নেতৃত্ব, দেখেছি আলী আহম্মদ চুনকা ভাইয়ের রাজনীতি। এখানকার সাংবাদিক আব্দুল হামিদের নেতৃত্ব। এই নারায়ণগঞ্জ আন্দোলন সংগ্রামের জায়গা। এই নারায়ণগঞ্জকে আগের জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে হবে। সেই দায়িত্ব নিতে হবে আপনাদের। আমাদেরকে আগের জায়গায় যেতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। বর্তমান রাষ্ট্রপতি ঠিকই বলেছেন, আজকের রাজনীতি গরীবের ভাবী’ হয়ে গেছে। আর এ কারণে রাজনীতিতে যে কেউ এসে ঢুকে যাচ্ছেন, দুর্ণীতাবাজ থেকে শুরু করে ব্যবসায়ীরাও, এই সুযোগ করে দিয়েছিলেন জিয়াউর রহমান।

বাংলাদেশ ওয়ার্কার্স পাটির বর্ষীয়ান শ্রমিক নেতা শফিউদ্দিন আহমেদ এর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। শুক্রবার বিকেল ৪টায় নগরীর আলী আহম্মদ চুনকা নগর পাঠাগারে এ সংবর্ধনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী।

রাশেদ খান মেনন বর্ষীয়ান শ্রমিক নেতা শফিউদ্দিন আহমেদ সম্পর্কে বলেন, শফি ভাইয়ের সামনে অনেক স্বপ্ন হাতছানি দিয়েছিলো। চাইলে তিনি সেসব লুফে নিতে পারতেন। কিন্তু সেদিকে তিনি হাঁটেননি। তিনি নিজের জীবনকে শ্রমিকদের জন্য উৎসর্গ করেছেন। হয়তো আজ তিনি বয়সের কারণে ন্যূব্জ। তাই বলে তিনি শ্রমিকদের থেকে দূরে সরে যাননি। অনেকে বলেন, তিনি কি পেয়েছেন রাজনীতি থেকে? আমি বলবো তিনি যা পেয়েছেন তা হচ্ছে মানুষের ভালোবাসা। তিনি সারাজীবন রাজনীতি করেছেন মানুষের জন্য। আমাদের রাজনীতিটাই হচ্ছে মানুষের জন্য। শফি ভাইও তাই করেছেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পাটির জেলা কমিটির সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পাটির পলিট ব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, কামরুল আহসান, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, গণসংহতি আন্দোলনের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়কারী তরিকুল সুজন, খেলাঘর আসরের সভাপতি রথীন চক্রবর্তী, মহিলা পরিষদের জেলা শাখার সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, নাগরিক কমিটির সভাপতি এ বি সিদ্দিক, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কবি ও সাংবাদিক হালিম আজাদ, সমমনার সভাপতি দুলাল সাহা, ন্যাশনাল আওয়ামী ন্যাপ জেলার সভাপতি আওলাদ হোসেন প্রমূখ।

সংবাদ শিরোনাম