LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

নারায়ণগঞ্জে গ্রেফতার আতংকে বিএনপি

ইয়াদ আজিজ, ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: গ্রেফতার আতংকে বাড়ী ছাড়া বিএনপি ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার সমাবেশে উপর ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায়ে  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ ১৯ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদন্ড প্রদান করা হয়। এর প্রতিবাদে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরন ঘটায়। এ ঘটনা পুলিশ বিশেষ ক্ষমতা আইনে নারায়ণগঞ্জের ৪টি থানায় বিএনপির ১২১জনের নাম উল্লেখ্য করে ৫৬২জন নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে।
এ বিষয়ে জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ডেইলি নারায়ণগঞ্জকে বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের দমানো যাবে না। তারেক রহমান আগামী দিনের রাষ্টনায়ক তাই তাকে নিয়ে সাজানো রায় দেওয়া হয়েছে। এখন নেতাকর্মীদের বিরুদ্ধে ও মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। আমরা ত এ সরকারের পুলিশ বাহিনীর কারনে বাড়ী ঘরে থাকতে পারি না। তৃনমূল পর্যায়ের নেতাকর্মীদের আমি আতংকিত না হওয়ার আহবান করবো । কারন মামলা দিয়ে ক্ষমতা চিরস্থায়ী করা যায় না।
মহানগর বিএনপি সহ-সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেন বলেন, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ জানাই। এ সরকার ক্ষমতা চিরস্থায়ী করতে চায়। দেশের জনগণের উপর তাদের আস্থানেই । তারেক রহমানকে এ সরকার ভয় পায়। তাই তারেক রহমানের বিরুদ্ধে সাজানো রায় দেওয়া হয়েছে। নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হচ্ছে।
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদ জাহিদ হাসান রোজেল বলেন, বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে বাড়ী ঘরে পুলিশ অভিযান চালানোর নামে পরিবারের সদস্যদের নানা ধরনের হুমকি দিয়ে রাজপথ থেকে নেতাকর্মীদের সরাতে পারবে না। তারেক রহমান আগামী দিনের রাষ্ট্র নায়ক তাই সরকার তার জনপ্রিয়তা দেখে এ সাজানো রায় দিয়েছে। আমার রাজপথে ছিলমা আছি থাকবো। মামলা হামলা করে আমাদের দমাতে পারবে না।

সংবাদ শিরোনাম