LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

রায়কে ঘিরে নগরীর বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: ২০০৪ সালের ২১ আগষ্ট ঢাকা বঙ্গবনন্ধু

এভিনিউয়ে আওয়ামীলীগের কার্যালয়ের সামনে সমাবেশে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য প্রদানকালে গ্রেনেড হামলা হয়। সেই হামলার মামলার রায়কে কেন্দ্র করে নারায়ণগঞ্জ নগরীতে আলাচনা ও সমালোচনার গুঞ্জন। দীর্ঘ ১৪ বছর পর আজ বুধবার এ মামলার রায় ঘোষনা করা হয়। রায় ঘোষনার পূর্ব থেকেই নগরীর বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা সদস্যদের উপস্থিতি ছিলো লক্ষনীয়।
এদিকে রায় ঘোষনার পর নগরীর প্রধান সড়ক বিবি রোডের স্কাউট ভবনের পূর্ব পাশে বেলা ১২ টায় দুটি শব্দ হয়। এতে করে জনমনে কিছুটা ভীতি সঞ্চার হয়। তবে সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, কোন প্রকার ককটেল বা বোমার বিস্ফোরন সেখানে ঘটেনি। এ বিষয়ে ঘটনাস্থলে থাকা লোকজনের সাথে কথা বললে তারা তারা জানায়, রিকশার টায়ার ফাটার শব্দ পেয়েছি তবে কোন বোমা বিস্ফোর এর শব্দ আমরা পাইনি। দ্বায়িত্বরত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, আমরা এ ধরনের কোন আলামত পাইনি। তবে শব্দের উৎস আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।   
অপরদিকে রায় ঘোষনা নিয়ে সন্তুষ্ট নয় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ এর শীর্ষ নেতৃবৃন্দ। বেলা সাড়ে ১২ টার দিকে জেলা আ’লীগের কার্যালয়ের সামনে জেলার সভাপতি আব্দুল হাইয়ের সঙ্গে কথা বললে রায়ের ব্যাপারে তিনি বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, তাই আদালত যে রায় দিয়েছে তা আমরা মেনে নিয়েছি। কিন্তু আমরা আমাদের প্রত্যাশিত রায় পাইনি। আমাদের দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রায়ের ব্যাপারে যে মন্তব্য করেছেন তার সাথে আমরা একমত।  
উল্লেখ্য যে, আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গত ২০০৪ সালের ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু সহ ১৯ জনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরী, সাবেক সাংসদ কায়কোবাদসহ ১৯ জনের যাবজ্জীবন দেওয়া হয়েছে।

সংবাদ শিরোনাম