LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

সরকার তাদের মণগড়া রায় আদালতের মাধ্যমে প্রকাশ করেছে

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলার

রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর, আব্দুস সালাম পিন্টুসহ ১৯ আসামীকে মৃত্যুদন্ড ও বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরী, কায়কোবাদসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির নেতৃবৃন্দ। তাদের মতে বিএনপিকে আগামী নির্বাচন থেকে সরাতেই সরকার তাদের নিয়ন্ত্রিত বিচার বিভাগ দ্বারা নিজেদের মতামত প্রকাশ করেছেন। কারন আওয়ামীলীগ সরকার চায়না বিএনপি আগামী নির্বাচনে অংশগ্রহন করুক, এটা করলে তাদের অস্থিত্ব বিলিন হয়ে যাবে। তাই ক্ষমতা হারানোর ভয়ে নিজেদের মনগড়া রায় আদালতের মাধ্যমে প্রকাশ করেছে এটা কখনই এদেশের জনগণ মেনে নিবে না। আওয়ামী সরকার যতই চেষ্টা করুক বিএনপিকে ছাড়া কখনই নির্বাচন করতে পারবে না।

এবিষয় মহানগর বিএনপি’র সহ-সভাপতি এড. জাকির হোসেন বলেন, এটা সঠিক রায় হয়নি সরকারের ফরমাইস আদালতের মাধ্যমে প্রকাশ পেয়েছে। এদেশেরে গণতন্ত্র, মানুষের অধিকার, বিচার ব্যবস্থার স্বাধীনতা সব কিছুই সরকার দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে। সেখানে কিভাবে আমরা এই সরকারের অধিনে সঠিক রায় এবং আইনী ব্যবস্থা আশা করতে পারি। দেশের জনগনের অধিকার ছিনিয়ে নিয়েও শান্ত হয়নি এখন আওয়ামী সরকার এক দলীয় শাসন ব্যবস্থা চালু করতে চাইছে। সময় হলে সব কিছুর জবাব জনগনের কাঠগড়ায় দিতে হবে।

মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, ৫ই জানুয়ারীর মত আরেকটি নির্বাচন করতেই আওয়ামী সরকারের এই রায়। দেশের বৃহত্তম দল বিএনপিকে নিরর্বাচন থেকে ধুরে রাখতেই সরকারের এই বৃথা চেষ্টা। বিএনপি ও দেশের মানুষ এই রায়কে কখনই মেনে নিবে না। আওয়ামী সরকার বুজে গেছে তাদের পায়ের তলায় মাটি নেই তাই একতরফা নির্বাচনের প্রকৃয়ার একটি অংশ এই রায় যা দেশের জনগণ খুব সহজেই বুঝে গেছে। সরকারের মনে রাখা উচিৎ আর যাই হউক এদেশের মানুষের উপর জোড় করে কিছু চাপিয়ে দিয়ে বেশী দিন টিকে থাকা যায় না। এখনর শুধু সময়ের অপেক্ষা।

এবিষয় দলের তৃণমূলের সাথে আলাপ কালে তারা বলেন, অত্যাচারের মাত্রা যখন বেড়ে যায় তখন বুঝতে হবে অত্যাচারির পতন অনিবার্য হয়ে যায়। সরকার আগামী নির্বাচনে ক্ষমতায় আসার জন্য যত কৌশল ও অত্যাচার আছে তা বিএনপির নেতাকর্মীদের উপর প্রয়োগ করছে। কিন্তু কোন লাভ হবে না এদেশের মানুষ কখনই একদলীয় শাসন মেনে নেয়নি আর ভবিষ্যতেও মেনে নিবে না। সময় হলে পতনের ঘন্টা বেজে উঠবে তখন কোন নেতারই পালানোর পথ থাকবে না।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের ২২ জন নেতা-কর্মী ও অজ্ঞাত দুই ব্যক্তি নিহত হন।

সংবাদ শিরোনাম