LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 

আমার আংশিক বক্তব্যকে খন্ডন করা হয়েছে - আব্দুল আউয়াল

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ ওলামা পরিষদের সভাপতি

মাওলানা আব্দুল আউয়ালের বক্তব্য বিকৃত করে অপপ্রচার ও মামলা দায়ের করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নারায়ণগঞ্জ ওলামা পরিষদ। বুধবার সকাল ১১টায় ডিআইটি জামে মসজিদ প্রাঙ্গনে সংবাদ সম্মেলন করে।
এসময় লিখিত বক্তব্যে আব্দুল আউয়াল বলেন, সাংবাদিকরা হচ্ছে জাতির দর্পন এবং গণতান্ত্রিক রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আপনারা দেশ, জাতি, ধর্ম ও মানুষের সার্বিক বিষয়ে অবগত আছেন এবং জাতিকে সমস্ত বিষয়ে অবহিত করেন। গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশের বিভিন্ন প্রান্তে আমরা দ্বীন ও ইসলামী আলোচনা করে থাকি। গত ২৩ মার্চ বন্দর শহিদ মিনার মাঠে প্রদত্ত আমার আংশিক বক্তব্যকে খন্ডন করা হয়েছে। বক্তব্যটি ছিলো - বিশ্ব নবী সারওয়ায়ে কায়েনাত হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) এর জন্ম দিনে রাস্তায় মিছিল করা লাগবে কেন ? এসব মিছিল পূর্বে ছিলোনা। কিছু দিন যাবৎ বেদাতী লোকেরা জসনে জুলুসের নামে মিছিল বের করে, যা তাদের পূর্ব পুরুষরা করেনি। তাদের দেখাদেখি অন্য ধর্মের লোকেরাও শ্রি কৃষ্ণের জন্মদিনে মিছিল বের করে। এদের কারনে আমরা রাস্তায় বের হতে পারিনা। এ বক্তব্য দ্বারা ধর্ম অবমাননা করা বা ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া কোন ক্রমেই উদ্দেশ্য ছিলোনা।
তিনি আরো বলেন, আমার উক্ত বক্তব্যকে কেন্দ্র করে কিছু চিহ্নিত মতলববাজ লোক আমার কথা কম বেশী বিকৃত করে প্রশাসন, সাংবাদিক ও সাধারণ মানুষের মাঝে নারারকম বিষোদগার ও অপপ্রচার চালায়। এছাড়াও ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি জাকির হোসেন কাসেমী ও আমার নামে মামলা করে। এ অবস্থায় গত ১১ মে শুক্রবার জুম্মার নামাজের পূর্বে আমার মুসুল্লিদের বিষয়টি অবহিত করা জরুরি মনে করি। এক পর্যায়ে বলেছিলাম কিছু কিছু সাংবাদিক টাকার বিনিময়ে মিথ্যে কথা লিখে এবং কিছু আইনজীবী বুদ্ধি বিক্রি করে মিথ্যা মামলা করার পরামর্শ দেন। তা না হলে এমন একটি মিথ্যা মামলার পক্ষে ১৫/২০ জন আইনজীবী পক্ষ অবলম্বন করে কিভাবে ? এই বক্তব্য দ্বারা সাংবাদিক ও আইনজীবীদের বিরুদ্ধে বলার প্রশ্নই আসেনা। বরং হলুদ সাংবাদিকতা ও হয়রানীমূলক মিথ্যা মামলার পরামর্শদাতাদের বিরুদ্ধে বলাই আমার উদ্দেশ্য ছিলো।
তিনি আরো বলেন, ওলামা পরিষদ সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। কোন রাজনীতি নির্বাচন বা সংঘাতের সাথে ওলামা পরিষদ জড়িত নয়। পূর্বেও ছিলোনা এবং আগামীতেও কোন রাজনীতি, নির্বাচন বা সংঘাতের ধারে থাকবেনা। তাই বিষয়টি নারায়ণগঞ্জবাসীকে জানাতে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি জাকির হোসেন কাসেমী, জেলা হেফাজতের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান প্রমুখ।

সংবাদ শিরোনাম