LOGo  


২৪ ঘন্টা আপনার পাশে, আপনার সাথে ডেইলি নারায়ণগঞ্জ ২৪ ডটকম

dailynarayanganj24@gmail.com

 

 
Previous ◁ | ▷ Next
 
2018-05-21-13-33-19ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: রমজানের চর্তুথ দিনেও হর্কার মুক্ত ছিল নগরী। এদিকে রমজানকে কেন্দ্র করে হকার নেতারা ঘোষণা দিয়েছিলেন ‘রমজান মাসে হকার বসবেই। প্রয়োজনে মশাল মিছিল, ভুখা মিছিলের মতো কঠোর কর্মসূচিতে যাবো’ –এ ধরনের হুঙ্কার শোনা গেছে অনেক হকার নেতার মুখে। কিন্তু ৪টি রমজান চলে গেলেও হকারদের...
     
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে ঐতিহ্যবাহি মর্গ্যান স্কুল এন্ড কলেজের ১০৮ বছর পুরনো ভবন ভেঙ্গে...
 
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভালাভো ইউনিয়নে বাস্তবায়নাধীন রিমঝিম পুলিশ টাউন ও ইটালিয়ান...
     
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জে অনেক নেতা আছে...
 
ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ কৃত্রিম জলাবদ্ধতার কবলে নাকাল নগরবাসী কখনো গুড়ি গুড়ি আবার কখনো ঝড়ের...
 
নগর-মহানগর
 
     
 
ফতুল্লা
 
     
 
বন্দর
 
     
 
সিদ্ধিরগঞ্জ
 
     
 
সোনারগাও
 
     
 
রূপগঞ্জ
 
     
 
আড়াইহাজার
 
     
 
 
 
 
সর্বশেষ ২৪ শিরোনাম
 
 
বিশেষ সংবাদ
 
বিজ্ঞাপন
 
সাক্ষাতকার
 
বিজ্ঞাপন
 
খেলা
 
বিজ্ঞাপন
 
বিনোদন
 
বিজ্ঞাপন
দূভোর্গ
 
আলোচিত সংবাদ
 
 
 
 
 
 

ফুটপাতে গাড়ি লোড করায় যানজটের স্বীকার হচ্ছে পথচারীরা

ডেইলি নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ ফতুল্লার পঞ্চবটি হতে পোষ্ট অফিস পর্যন্ত

ঢাকা -নারায়নগঞ্জ ডিএনডি সড়কে গত কয়েকদিন যাবৎ সকাল থেকে রাত ১০টা পর্যন্ত দফায় দফায় অসহনীয় যানজট সৃষ্টি হচ্ছে। এমন কি সড়কের ফুটপাতে হেঁটে যাওয়াও পথচারীদেও কষ্ট হয়ে পড়েছে। এ যেন দেখার কেউ নেই। এলাকা সূত্রেজানানা যায়, ফতুল্লা মডেল থানার নাকের ডগায় এই যানজট থাকলেও রহস্যজনক ভাবে পুলিশ যেন ভ্রুক্ষেপ করছেন না। এই যানজটের কারন হিসেবে পথচারীরা জানান, মেঘনা তেলের ডিপোর গেইটের সামনেই এ,বি স্কেল নামক প্রতিষ্ঠানে লোড গাড়ি ওজন পরিমান করায় যানজটের সৃষ্টি হয়। এছাড়া ট্রাফিক ব্যবস্থাও তেমন সচেতন না থাকায় দিনের পর পর দিন যানজটের ভোগান্তির শিকার হচ্ছে পথচারীরা। ঘন্টার পর ঘন্টা বসে থাকতে হয় গাড়ি বা অটো রিক্সায়। পথিকের গন্তব্য স্থানে যেতে ভীষন সময় অপচয় হচ্ছে। অনেকে যানজটের জন্য পায়ে হেঁটে নারায়ণগঞ্জ চষাড়া যাচ্ছে। তাও সমস্যা রাস্তার দু‘ পাশে ফুটপাতে অবৈধ দোকান বসিয়ে ব্যবসা করে যাচ্ছে একশ্রেনির স্বার্থনেশী মানুষরা । কামাচ্ছে অবৈধ ভাবে টাকা। ফতুল্লার পঞ্চবটি থেকে ফতুল্লার পাগলা তালতলা মুন্সীখোলা পর্যন্ত রাস্তার দু‘পাশে দখল করেছে রেখেছে সড়ক ক্ষেকো চ্াঁদাবাজরা।
ফুটপাতে দোকান পাঠ ও ট্রাক ইট বালু রেখে ব্যবসা করে যাচ্ছে। এ যেন প্রশাসনের নজরেই পড়ছে না। ফতুল্লার যানজটে মানুষ কে অতিষ্ট করে ফেলেছে। সময় মতো স্কুল কলেজ মাদ্রাসা ছাত্রছাত্রীরা বিদ্যাপাঠে যেতে পারেনা এবং শ্রমিকসহ নানা পেশার মানুষের চলাফেরায় সময় অপচয় হচ্ছে। এছাড়া রাস্তায় ধূলা বালি তো আছেই। নারায়ণগঞ্জের মধ্যে ফতুল্লা একটি শিল্পাঞ্চল এলাকা । এখানে লক্ষলক্ষ শ্রমিক কাজ করছে শাসনগাঁও বিসিক এলাকায়। পাগলা আলীগঞ্জসহ যে সকল শ্রমিকরা বাস অটো রিক্সায় আসে তারা সবাই যানজটের কারনে পায় হেঁটে তাদের কর্ম স্থলে যায়।

এই যানজটের কষ্ট কবে দূর হবে কেউ জানে না। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করে বিভিন্নশ্রেনীর পেশাজীবী মানুষরা।